Creative Designers, Developers And Marketers

Digital Businessman

14 Oct 2021

যে কারণে এই কোর্স এর আগম্নঃঃ আমাদের সমাজে ক্ষুদ্র ও মাঝারি আকারের উদ্যোগ নিয়ে যারা ব্যবসা করেন তাদের মূলধন কম থাকার জন্য একজন উদ্যোগতাকেই অনেক কাজ করতে হয়। ক্ষুদ্র ও মাঝারি আকারের উদ্যোগতাগণের একটা বিজনেসের জন্য প্রতিটি সেক্টরে আলাদা আলদা এক্সপার্ট রাখা এবং প্রতিমাসে তাদের সেলারি দেওয়া অনেক কষ্টকর।

বিশেষ করে যারা নতুন করে বিজনেস শুরু করেন তাদের একটা ওয়েবসাইট করা, সোশ্যাল মিডিয়াগুলোতে নিজের কোম্পানীর এক্টিভিট রাখা এবং সেগুলোতে নিজের ব্র্যান্ডকে প্রোমোট করা ( ফ্রি এবং পেইড ) অনেক ব্যায় সাপেক্ষ। এর সাথে বিজনেসের জন্য গুরুত্বপূর্ণ আরেকটা বিষয় হলো একাউন্টেন্ট। বিজনেসকে ভালো জায়গায় নিতে হলে ব্যবসার আয়-ব্যয় সংক্রান্ত তথ্য সঠিকভাবে নির্ণয় করা এবং সংরক্ষণ করাও খুব গুরুত্বপূর্ণ। এছাড়া নিজের পণ্য বা সেবা সম্পর্কে অন্যকে জানানোর জন্য পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন অনেক বেশি ভূমিকা রাখে। যারা নতুন উদ্যোগ নিতে চাচ্ছেন ভালো আইডিয়া আছে সেই আইডিয়া ইনভেস্টরের কাছে সুন্দরভাবে উপস্থানের জন্য এর ভূমিকা অপরিসীম। যে কোন ডকুমেন্ট তৈরি করতে প্রোয়োজন হয় মাইক্রোসফট ওয়ার্ড। বিজনেসের জন্য এটাও অনেক গুরুত্বপূর্ণ। এই বিষয় গুলো যদি কেউ অন্যকে দিয়ে করাতে চায় তবে তাকে শুরুতে ভালো পরিমাণ একটা খরচ করতে হবে এবং প্রতিমাসে থাকবে আরও খরচ যা একজন ক্ষুদ্র ও মাঝারি আকারের উদ্যোগতার জন্য প্রায় অসম্ভব। আমি নিজে ক্ষুদ্র ও মাঝারি আকারের উদ্যোগতাগনের সাথে কাজ করার জন্য এটা আরও বেশি অনুভব করি। যেখানে একটা লগো করতে ২ হাজার টাকার কথা বললে অনেকের কাছেই এটা অনেক বেশি মনে হয় ( অথচ ভালো একটা লগো করতে এর চেয়ে অনেক বেশি খরচ করতে হয়) । সেখানে উপরের কাজের খরচগুলো তারা কিভাবে করবেন?



কেন সবার থেকে আলাদা এই কোর্স?
আমার জানামতে এটাই প্রথম কোন কোর্স যার মাধ্যমে একজন বিজনেসম্যান তার সকল সমস্যার সমাধান পাবেন। বিজনেস শুরু থেকে শেষ সবটুকুই থাকবে এই কোর্সে

আমার জানামতে এটাই প্রথম কোন কোর্স যার মাধ্যমে একজন বিজনেসম্যান তার সকল সমস্যার সমাধান পাবেন। বিজনেস শুরু থেকে শেষ সবটুকুই থাকবে এই কোর্সে। এরপরেও আরও কিছু কারণ বলছি-
এই কোর্স টি যেহেতু কয়েকটি কোর্সের কম্বিনেশন তাই এখানে কোর্স কো অরডিনেটর থাকবেন যারা এই কোর্স টির সার্বক্ষণিক খোজ খবর নিবেন।
ট্রেইনারবৃন্দ ক্লাস নিবেন এবং তাকে সাপোর্ট দেওয়ার জন্য এসিস্টেন্ট ট্রেইনারবৃন্দ থাকবেন।
ক্লাসের হোম ওয়ার্ক এবং এসাইনমেন্ট দেওয়া, বুঝিয়ে দেওয়া, এবং সময় মত আদায় করার জন্য থাকবেন সাপোর্ট ইন্সট্রাকটরবৃন্দ।
স্টুডেন্ট যেন তার সমস্যার সমাধান দ্রুত করতে পারেন তার জন্য থাকবেন এসিস্টেন্ট ইন্সট্রাকটরবৃন্দ, সাপোর্ট।