Software And Web

Website For Modern Business

14 Oct 2021

👉👉আমাদের দেশে প্রতি বছর হাজার হাজার স্টুডেন্ট আইটিতে লেখাপড়া করে গ্রেজুয়েট হয়ে বের হওয়ার পর চাকরির বাজারে অধিকাংশই হিমশিম খাচ্ছে। এর প্রধান কারণ হলো যারা চাকরি অফার করেন তারা স্কিল চান এবং যারা ফ্রেসার তারা স্কিল ডেভেলপমেন্ট এর সুযোগ চান। যারা ফ্রেসার তারা মনে করেন তাদের সুযোগ না দিলে তারা স্কিলড হবেন কিভাবে এবং যারা চাকরি দাতা তারা ভাবেন গ্রেজুয়েশনের সময় অনেক সুযোগ থাকে স্কিল ডেভেলপ করার।

 

👉👉 সবাই শুধু দক্ষতা ও অভিজ্ঞতা বাড়ানোর কথা বলেন, কিন্তু কিভাবে দক্ষ ও অভিজ্ঞ হবেন তার গাইডলাইন কি আপনি পাচ্ছেন ?
✔✔স্বপ্ন দেখি এমন বাংলাদেশের যেখানে সবাই দক্ষ ও অভিজ্ঞ থাকবে।
✔✔একজন স্টুডেন্ট তার লেখাপড়া শেষ করার পর বা লেখাপড়ার পাশাপাশি জব বা বিজনেস বা ফ্রিল্যান্সিং করতে পারবে খুব সহজেই যদি সে আমাদের গাইডলাইন অনুসরণ করে। একজন স্টুডেন্ট কিভাবে দেশে আইটি খাতে ভালো কিছু করতে পারে এবং একই সাথে দেশের বাহিরে ক্যারিয়ার গড়তে পারে তার জন্য কাজ করে যাচ্ছে Zariq.
✔✔চাকরি দাতা এবং ফ্রেসারদের মাঝে যে গ্যাপ রয়েছে তা ফিলআপ করতে Zariq বিভিন্ন বিষয় নিয়ে ট্রেনিং করাচ্ছে। যেন একজন স্টুডেন্ট তার লেখাপড়া শেষ করার পর স্কিলড পার্সন হিসেব দেশে এবং দেশের বাহিরে সুনামের সাথে ক্যারিয়ার গড়তে পারেন।

👉👉অনেকে মনে করেন আইটি ব্যাক গ্রাউন্ড ছাড়া হয়তো এখানে ভালো কিছু করা সম্ভব না, এটা ভুল ধারণা। সুনির্দিষ্ট ভাবে কোন একটি প্রফেশনাল সাবজেক্টে নিজেকে Skilled করতে পারলে সন্মানের সাথে আপনি পেয়ে যাবেন অর্থনৈতিক স্বাধীনতা।



ওয়েবসাইটের প্রয়জনীয়তাঃ

🎯 আমরা আমাদের পণ্য যেমন ফিজিক্যালি ডিসপ্লে করার মাধ্যমে বিজনেস করতে পারি তেমনি ভারচুয়ালি স্টোর তৈরি করার মাধ্যমে বিজনেস করতে পারি।
🎯 প্রযুক্তির কল্যাণে আমাদের জীবন এখন অনেক সহজ হয়ে গিয়েছে। আমরা এখন অনেক বেশি অনলাইন নির্ভর হয়ে গেছি। আমাদের প্রতিদিনের পণ্য চাল,ডাল,পোশাক, মেডিসিন থেকে শুরু করে সব ধরণের পণ্য অনলাইনে সেল হচ্ছে। তাই আপনি যদি আপনার বিজনেস টিকিয়ে রাখতে চান এবং প্রতিযোগিতায় এগিয়ে থাকতে চান তবে অনলাইন স্টোর এর কোন বিকল্প নেই।

🎯 বর্তমান সময়ে অনলাইন ব্যবসা খুবই জনপ্রিয়,তাই বর্তমানে অনেক অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে যেমন সবকিছু সহজ হয়ে যাচ্ছে,তেমন প্রতিযোগিতাও বাড়ছে। তাই প্রতিষ্ঠানগুলো নিজেদের পরিচিতি বাড়ানোর জন্য বিভিন্ন ভাবে মার্কেটিং করে থাকে। নিজের বিজনেসের ব্যপারে কাস্টমারকে এক ধাপ বেশি বিশ্বস্ত করা যায় যদি বিজনেসের জন্য একাটি ওয়েবসাইট থাকে।

🎯 একটা সময় ছিল যে যখন বিশ্বের বিভিন্ন বড় বড় কোম্পানি তাদের ওয়েবসাইট তৈরি করতো কিন্তু প্রযুক্তির ছোঁয়ায় এখন মুদি দোকান থেকে শুরু করে ছোট ছোট অনলাইন শপ সবাই চায় তাদের একটা ওয়েবসাইট থাকুক এবং সেই ওয়েবসাইটের মাধ্যমে তাদের পণ্যের গুনগত মান এবং সেবা সমূহ মানুষকে জানানোর মাধ্যমে তাদের প্রতিষ্ঠানের গ্রহণ যোগ্যতা বাড়িয়ে তাদের পণ্য বা সেবা বিক্রি হোক।